কুষ্টিয়ায় ফুটবল উৎসবে মেতেছে হরিনারায়ণপুর

কুষ্টিয়ায় ফুটবল উৎসবে মেতেছে হরিনারায়ণপুর

জুয়েল রানা( কুষ্টিয়া প্রতিনিধি)

মাদককে না বলুন মাদক মুক্ত সমাজ গড়ুন এই প্রতিপাদ্যকে সামনে রেখে, আগামী ২৮ শে সেপ্টেম্বর কুষ্টিয়া সদর উপজেলার ইসলামী বিশ্ববিদ্যালয় থানাধীন হরিনারায়ণপুর ইউনিয়নের হরিনারায়ণপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হবে ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমী বনাম কুষ্টিয়া সিঙ্গাপুর ট্রেনিং সেন্টারের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ এবং একই দিন ওই মাঠেই আর একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকা লইয়ার্স ক্লাব বনাম হরিনারায়ণপুর ধুমকেতু ফুটবল একাদ্বশ। 

এই দুটি প্রীতি ম্যাচ ঘিরে হরিনারায়ণপুর ইউনিয়নে চলছে একটি ফুটবল উৎসব।  সরেজমিনে হরিনারায়ণপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে দেখা যায় একদিকে অনেক খেলোয়ার একসাথে প্রাকটিস করছে এবং অন্য দিকে কিছু ব্যাক্তি মাঠ পরিচর্যার কাজ করছে কেউ দেখা যাচ্ছে গোল পোষ্ট নতুন রং দিচ্ছে আবার অন্য দিকে মাঠের এককোণে ডেকোরেশনসহ ২৮ তারিখের ম্যাচ ঘিরে মঞ্চ প্রস্তুতির কাজ চলছে  বেশ উৎসবমুখর পরিবেশে। প্রাকটিস করা একজন খেলোয়ার বলেন আমাদের মাঠে অনেক বড় বড় টুর্নামেন্ট এর আগে হয়েছে আমরা মুরব্বিদের কাছ থেকে শুনেছি কিন্তু সেই ফুটবল আমেজ অনেক দিন দেখিনি কিন্তু ব্যারিষ্টার সুমন একাডেমি এই মাঠে আসার জন্য পুরো ইউনিয়নে একটি ফুটবল আমেজ বয়ছে। আমরা সবাই অধীর আগ্রহে আছি যে কবে ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

এছাড়াও সমগ্র ইউনিয়নের চায়ের দোকান থেকে শুরু করে সব জায়গায় আলোচিত হচ্ছে ২৮ শে সেপ্টেম্বরের প্রীতি ফুটবল ম্যাচ নিয়ে। এছাড়াও আশপাশের ইউনিয়নের সমস্ত জায়গায় মাইকিং করতে দেখাগেছে,তাছাড়াও সোস্যাল মিডিয়ায় ব্যারিষ্টার সুমন একাডেমী কুষ্টিয়া আসার খবরটি কিছুদিন আগে প্রচার হয়েছে।

ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমি বনাম কুষ্টিয়া ম্যাচের আয়োজক এবং হরিনারায়ণপুর ইউনিয়নের শিবপুর গ্রামের ফুটবল প্রশিক্ষক ও ক্রিয়াপ্রেমী সমাজসেবক আব্দুল বারী বিশ্বাসের বড় ছেলে ঢাকা সুপ্রীমকোর্টের আইনজীবি বিপু বিশ্বাস। 

বিপু বিশ্বাসের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন আমরা বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং ঢাকা জজকোর্টের আইনজীবীগণ শরীরচর্চা, সৌহার্দ্য, সম্প্রীতি,  মাদক মুক্ত দেশ গঠন, সামাজিক দায়িত্ববোধ এবং সুস্থ বিনোদনের জন্য ফুটবল খেলে থাকি। ইতোমধ্যে ২০২২ সালে মরক্কোতে আইনজীবীগণের বিশ্বকাপ (মুন্ডিয়াভোকেট)  টুর্নামেন্টে অংশগ্রহণ করে, এবং স্বাধীনতা পরবর্তী প্রথম ভারত এবং বাংলাদেশের মধ্যে আইনজীবীগণের মধ্যে ভারতের কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে প্রীতি ফুটবল এর বাংলাদেশ পক্ষে নেতৃত্ব দিই এবং সাতটি জেলায় ঢাকা লইয়ার্স ক্লাব প্রীতি ফুটবলে অংশগ্রহণ করেছে, তাহারই ধারাবাহিকতায় আমার নিজের গ্রাম ও ইউনিয়নে এই আয়োজন।

হরিনারায়ণপুর ধুমকেতু ফুটবল একাদ্বশের কোচ ও প্রশিক্ষক শিবপুর গ্রামের প্রবীন খেলোয়ার ও আওয়ামীলিগ নেতা আব্দুল বারী বিশ্বাসের সাথে কথা হলে তিনি এই খেলা নিয়ে বলেন আমার বড় ছেলে বিপু বিশ্বাস দীর্ঘদিন এই মাঠে খেলা করেছে এবং খেলাপ্রেমী ওর কর্মসূত্রে ব্যারিষ্টার সুমনের সাথে পরিচয় ও ব্যারিষ্টার সুমনের সাথে ও দেশের বাইরেও খেলতে গেছে। এই সূত্রে ব্যারিষ্টার সুমনের টিম আসছে এবং ঢাকা লইয়ার্স ক্লাবও খেলতে আসবে ওদের ওখানে অনেক নামিদামি খেলোয়ার আছে তাদের সাথে আমাদের ছেলেরা খেললে ভালো খেলা শিখতে পারবে এবং ভবিষ্যতে এখান থেকে জাতীয় পর্যায়ের খেলোয়ার আসবে।

ইউনিয়ন আওয়ামীলিগের সাধারন সম্পাদক  ও হরিনারায়ণপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো ফারুক হোসেন বলেন আমরা হরিনারায়ণপুর ইউনিয়নবাসী ব্যারিষ্টার সুমন একাডেমীর খেলা দেখার জন্য অপেক্ষায় আছি এবং এই খেলার মাধ্যমে আমাদের ইউনিয়নের সুনাম ও পরিচিতি পুরো দেশের কাছে পৌছে যাবে এই জন্য পরবর্তীতে আমরা ইউনিয়নের যুব সমাজকে খেলায় আগ্রহী করে তোলার জন্য সর্বাত্মক চেষ্টা করবো।

হরিনারায়ণপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো গোলাম ফারুকের সাথে কথা হলে তিনি বলেন বর্তমান যুবসমাজকে মাদক মুক্ত রাখতে এবং শারীরিক ও মানসিক ভাবে ফিট থাকতে খেলার কোন বিকল্প নেই, সেই সাথে ২৮ তারিখের প্রীতি ম্যাচ দেখার জন্য এবং ব্যারিষ্টার সুমনের ফুটবল খেলা উপভোগ করার জন্য আমরা অপেক্ষায় আছি। 

উক্ত খেলা নিয়ে ইউনিয়ন আওয়ামীলিগের সভাপতি মো মহি উদ্দিনের সাথে কথা হলে তিনি বলেন হরিনারায়ণপুরে বর্তমান সময়ের অন্যতম আলোচিত ফুটবল একাডেমী ব্যারিষ্টার সুমন একাডেমী আমাদের এখানে খেলতে আসছে এটা আমাদের জন্য অনেক বড় পাওয়া, আমরা ইউনিয়ন আওয়ামীলিগ, যু্বলীগ, সেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগের সমস্ত কর্মীরা এই ম্যাচটি যেনো সুষ্ঠ সুন্দর ভাবে পরিসমাপ্তি হয় সেজন্য সর্বোচ্চ চেষ্টা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *