ইসলামপুর স্টেশনে ক্লিন আপ বাংলাদেশের কর্মসূচি অনুষ্ঠিত

ইসলামপুর স্টেশনে ক্লিন আপ বাংলাদেশের কর্মসূচি অনুষ্ঠিত

(জামালপুর) প্রতিনিধি:

পরিচ্ছন্ন মানসিকতা পরিচ্ছন্ন বাংলাদেশ এ স্লোগানকে বুকে ধারণ করে ক্লিন আপ তারুণ্যর শক্তি, পরিষ্কার পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে কাজ করে চলছে ক্লিন আপ তারুণ্য।

ক্লিন আপ বাংলাদেশ ইসলামপুর সমাজকল্যান মূলক সংগঠনের উদ্দ্যেগে ইসলামপুর বাজার রেল-স্টেশনে পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়।ইসলামপুর স্টেশন এবং তার আশেপাশে প্রায় অনেকদিন ধরে অপরিষ্কার। সেখানে গরুর নাদা,গাছের ডাল,অপ্রয়জনিয় নানা আবর্জনায় ভর্তি হয়েছে।

স্টেশনের পূর্ব পাশে গজিয়ে ওঠা অপ্রজনিয় উদ্ভিদ,কচুরিপানা দেখে যেন মনে হয় জলাভূমি। স্টেশনের এ বেহাল দশায় ক্লিন আপ ইসলামপুরের সদস্যদের মধ্যে চরম ক্ষোভ সৃষ্টি হয়।

ইসলামপুর স্টেশন মাস্টারের জনাব শাহীনের বলেন, ,আবর্জনা পরিষ্কার করার মতো আমাদের পর্যাপ্ত লোক নেই।ক্লিন আপ বাংলাদেশের সাথে আজ আমাদের স্টেশনের কর্মচারিরা অংশ নিয়েছিলো।তাদের কাজে সাহায্য করেছে।

আর স্টেশন মাস্টার আরো বলেন,ক্লিন আপ বাংলাদেশের পাশে থেকে সব সময় সহযোগিতা করার চেষ্টা করবো।

কর্তৃপক্ষের আগেই এসব কচুরিপানা,ময়লা সরানোর উদ্যোগ নিয়েছে,ক্লিন আপ বাংলাদেশ। এতে স্থানিয়রা তাদের ধন্যবাদ জানান।

বৃহস্পতিবার (৯অক্টোবর) সকাল-১১ টায় ক্লিন আপ তারুণ্য ইসলামপুর উপজেলার অন্যতম স্থান ইসলামপুর রেলওয়ে স্টেশনে ছিল, সেখানে ট্রেন যাত্রী ও সাধারণ জনগন প্লাস্টিক বর্জ্য, ও অন্যান্য আবর্জনার ফেলে পরিবেশ নষ্ট করে ফেলেছে, তা পরিষ্কার করে সবার মাঝে সচেতনতা বার্তা তুলে ধরা হয়। কেউ যেন যত্রতত্র মর্য়লা আর্বজনা না ফেলে নিদিষ্ট স্থান ফেলে এ বিষয়েও সচেতনতা করা হয়।

ক্লিন আপ ইসলামপুরের সদস্য ম্যানেজমেন্ট, মানসুর আহম্মেদ আবির বলেন, ‘তরুণরাই আমাদের ভবিষ্যৎ। আমরা অনেক ভালো কাজের সঙ্গে যুক্ত হয়েছি। আমি মনে করি- দশের লাঠি, একের বোঝা। ইসলামপুর স্টেশনের বেহালদশা আমার একার পক্ষে পরিষ্কার করা সম্ভব হয় নি। এ সংগঠনের সকল সদস্যের কাছে আমি কৃতজ্ঞ।

কলেজ ছাত্র এস.এন হামিদুর রহমান জয় বলেন, ‘ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা নিজেদের দায়িত্ববোধের মধ্যে পড়ে। সুস্থভাবে বেঁচে থাকার জন্য আমাদের নিজ দায়িত্ব অন্যের ঘাড়ে না চাপিয়ে নিজেদের সেগুলো সম্পন্ন করার মানসিকতা তৈরি করতে হবে। তাহলে সাধারণ মানুষ আমাদের সম্মানের সঙ্গে গ্রহণ করবে।

পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচিতে উপস্থিত ছিলেন এ সংগঠনের সদস্য সাদিয়াতুল কোবরা,সামিউল হক ফারুকি,জাহিদ আল আনসারি,তাসকিয়া নুসরাত জেমি,মোঃরহিত,মনিরুল,লাভানা ইয়াসমিন লিমা,সুমাইয়া আক্তার,সামিম সরদার, রামিম,আবুল কালাম আজাদ,রুপা মনি,সাব্বির শাহরিয়ার আরিয়ান,আসিফ জাহান আরোজ,আহমেদ সাকিব,সৈয়েদ মনির হোসেন, নাজমুল হাসান,সাজেদুল হক বিলাস,হৃদয় খাম,মতিউর রহমান ফয়লাস প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *